সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি | সিঙ্গাপুর কাজের বেতন

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক। আজকে আমরা আলোচনা করব সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি , সিঙ্গাপুর কাজের বেতন কেমন, সিঙ্গাপুরে আশা খরচ কেমন এবং সিঙ্গাপুরে কি রকম কাজ আছে এগুলো সম্পর্কে। 

কে কোন পজিশনে কাজ করতে পারবেন এবং কে কোন পজিশনে আসতে পারবেন, কিভাবে আসলে আপনার জন্য ভালো হবে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।

সিঙ্গাপুর সম্পর্কে নতুন করে আপনাদের কাছে কিছু বলার নেই আমার। কারন সিঙ্গাপুর সম্পর্কে আপনাদের সবারই প্রায় ভাল ধারণা আছে। কেননা লক্ষাধিক শ্রমিক সিঙ্গাপুর অলরেডি কাজ করতেছে।

সিঙ্গাপুর হচ্ছে সুন্দর একটি রাষ্ট্র। এখানে সব কিছুই নিয়মকানুন রয়েছে সুন্দর সুন্দর আবহাওয়া এবং পরিবেশ। তাই যে কারো আশা থাকতেই পারে সিঙ্গাপুরে আসে কাজ করার।


সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি


সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা রয়েছে

সবার আগে আমি সিঙ্গাপুরে কোন কাজ গুলো চাহিদা বেশি কোন কাজগুলো করলে আপনার জন্য ভালো বেনিফিট হবে সেগুলো আগে বলার চেষ্টা করব।

যারা ট্রেনিং সেন্টার থেকে নির্দিষ্ট কাজের উপর নিজের স্কিল ডেভেলপ করেছেন তাদের জন্য অনেক সুযোগ-সুবিধা এবং সহজেই কাজ পাওয়ার সম্ভাবনা প্রচুর রয়েছে। নিচে কয়েকটি সিঙ্গাপুরের চাহিদা সম্পন্ন কাজ সম্পর্কে আলোচনা করা হল

গার্ডেনিং বা বাগানে কাজ করা

সিঙ্গাপুরের একটি চাহিদাসম্পন্ন কাজ হচ্ছে গার্ডেনিং বা বাগানে কাজ করা। আপনারা চাইলে গার্ডেনিং এ কাজ করার জন্য সিঙ্গাপুরে আসতে পারেন। গার্ডেনিং এ কাজ করার সুবিধা হচ্ছে যে, আপনারা বিভিন্ন পার্কে গাছ কাটা বা গাছ ছাটা বা গার্ডেন পরিষ্কার করা গার্ডেন সুন্দর করে গুছিয়ে রাখা এসব কাজ।

তবে আপনি যদি গার্ডেন কোম্পানিতে কাজ করতে চান তাহলে এখানে ওভারটাইম তেমন কাজ করতে পারবেন না। সে ক্ষেত্রে সেলারি ও একটু কম হয়।

ব্লক ক্লিনার

ব্লক ক্লিনারের কাজ হচ্ছে সিঙ্গাপুরে যে বিভিন্ন হাউসগুলো রয়েছে সেগুলোতে যে ময়লা আবর্জনা রয়েছে এগুলো পরিষ্কার করা বা হাউজ এ এগুলা ফেলা।

এগুলো অবশ্য গাড়ির মাধ্যমে নিয়ে যায়  তাই এখানে আপনার কাজ এবং দায়িত্ব হচ্ছে এগুলোকে গাড়িতে উঠিয়ে দেওয়া এবং নামানো। এবং ময়লা আবর্জনা যেখানে সেখানে পড়ে থাকলে সেগুলো কে ভালো ভাবে হাউসকিপিং করে হাউসে জমিয়ে রাখা।

এখানে বেসিক বেতন টা গার্ডেন ক্লিনার এর মত হলেও এখানে আউট ইনকাম অনেক বেশি। ব্লক ক্লিনারের কাজ করলে অবশ্যই আপনার আউট ইনকাম থাকবেই।এখানে ব্লক ক্লিনারে আসার জন্য যেই এমাউন্টটা লাগে সেটা গার্ডেনে থেকে দ্বিগুণ খরচ হয়।

আসার খরচ এখানে বেশি হলেও আপনি যেই ইনকাম টা এখান থেকে করবেন আশা করি এক বা দের  বছরের মধ্যে সেটা উঠে যাবে। 

সিপিআর কাজ

সিপিআর এর কাজ একটা আলাদা রকমের কাজ এটা কনস্ট্রাকশন এর আওতাভুক্ত নয়। এখানে সকালবেলা খুব ভোরে উঠতে হয় তারপর সকালে কাজে জয়েন দিতে হয়।

সিপিআর আরে যারা আসবেন তারা এখানে ওভারটাইম 2/3 ঘন্টা পাবেন ম্যাক্সিমাম। এক্ষেত্রে যদি আপনি কোন কাজ শিখে আসতে পারেন তাহলে আপনার বেতন টা অনেক বেশি হবে।

স্কাপহোল্ডিং

অনেকেই হয়তো শুনে থাকবেন স্কাপহোল্ডিং এর কাজ ।স্কাফোল্ডিং এর কাজটা খুব মারাত্মক। একটি মোটামুটি বিপদজনক কাজ। তার  জন্য আমি এটা আপনাদেরকে রিকমেন্ডেড করবো না। যদি আসতে চান আসতে পারেন সমস্যা নাই। সিঙ্গাপুরে প্রচুর নিরাপত্তা শহীদ কাজ করানো হয়।

এখানে অন্যান্য কাজের তুলনায় বেতন বেশি। স্কাপহোল্ডিং এর কাজ গুলো সাধারণত কন্টাকের মাধ্যমে হয়ে থাকে। কন্টাকে প্রোডাকশন দিতে পারলে আপনি ভালো পরিমাণ বেতন এবং কাজ দুটোই পাবেন। 


Also read


এছাড়া হয়তো আরও টুকিটাকি ফ্যাক্টরি কাজ অথবা ওয়্যারহাউজ এর কাজগুলো করতে পারেন। 

এছাড়া যদি আপনি স্কিল ডেভেলপ করে  কোন কাজের উপর সিঙ্গাপুরে যাইতে পারেন তাহলে প্রচুর পরিমানের কাজ পাবেন। এবং বেতন মোটামুটি অনেক ভাল পাবেন।

1 thought on “সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি | সিঙ্গাপুর কাজের বেতন”

Leave a Comment